About Me

whatsapp's screen shot are going to be banned

হােয়্যাটসঅ্যাপ-এর:ব্যক্তিগত চ্যাট থেকে স্ক্রিনশট নেওয়া নিষিদ্ধ হচ্ছে খুব তাড়াতাড়ি। 

whatsapp new update
whats-app new update

হােয়্যাটসঅ্যাপ-এর ব্যক্তিগত চ্যাট থেকে আর স্ক্রিনশট নেওয়া যাবে না। ইতিমধ্যেই নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে হােয়্যাটসঅ্যাপ। হােয়্যাটসঅ্যাপ-এর গ্রাহকদের ব্যাক্তি সুরক্ষা নিশ্চিত করতে নতুন এই ফিচার নিয়ে আসছে ফেসবুকের মেসেজিং সার্ভিসটি। গত মঙ্গলবার ইন্টারনেটে প্রকাশিত এক রিপাের্টে এই খবর জানানাে হয়েছে। খুব তাড়াতাড়ি ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে হােয়্যাটসঅ্যাপের চ্যাট সুরক্ষিত রাখা যাবে। এই ফিচার অন করলে হােয়্যাটসঅ্যাপে ব্যক্তিগত চ্যাটের স্ক্রিনশট কোনো ব্যাক্তি নিতে পারবে না।


স্ক্রিন শট ব্লক কিভাবে চালু করা যাবে ?

তবে স্ক্রিন শট ব্লক করার পদ্ধতিটি শুরু থেকে একটিভ থাকবে না। এই অপশনটি নিজেকে এনাবেল করে নিতে হবে তবেই  whats-app চ্যাট-এর স্কিন শট ব্লক হবে। অর্থাৎ হােয়্যাটসঅ্যাপের ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা চালু করে দিলে আর কোন চ্যাট স্ক্রিনশট নিতে পারবেন না অন্য কোনো বেক্তি।
তবে যাঁর সাথে চ্যাট করছেন তার ফিঙ্গারপ্রিন্ট সুরক্ষা ডিজেবেল করা থাকলে স্বাভাবিক পদ্ধতিতে স্ক্রিনশট নিতে পারবেন।


হােয়াটসঅ্যাপ-এর সাথে যুক্ত হচ্ছে লিংক ইন বিল্ড ব্রাউজার। 

এছাড়াও সুরক্ষিত ব্রাউজিং-এর জন্য অ্যাপ-এর সাথেই যুক্ত হচ্ছে ব্রাউজার। এখনো পর্যন্ত হােয়াটসঅ্যাপ চ্যাটে কোন লিঙ্ক ওপেন করলে তা ফোনের ডিফল্ট ব্রাউজার থেকে ওপেন হয়। এর ফলে হ্যাকাররা খুব সহজে ম্যালওয়্যার পাঠাতে পারে। এবার হােয়াটসঅ্যাপের মধ্যেই যােগ হচ্ছে নতুন ব্রাউজার। হােয়াটসঅ্যাপ চ্যাটে পাওয়া যে কোনও লিঙ্ক ইন বিল্ট ব্রাউজারে ওপেন হবে। এর ফলে ম্যালওয়্যারের হাত থেকে রক্ষা পাবেন গ্রাহকরা। এছাড়াও খুব শিঘ্রই হােয়াটসঅ্যাপে অ্যানিমেটেড স্টিকার যুক্ত হবে। নতুন ফিচারে হােয়াটসঅ্যাপে স্টিকার নড়াচড়া করতে থাকবে। এর ফলে চ্যাট করার সময় নিজের অনুভূতি আরও ভাল ভাবে ব্যাক্ত করা সম্ভব হবে। অ্যানড্রয়েড ,আইওএস ও ওয়েব ভার্সানে অ্যানড্রয়েড মোবাইল থেকে অ্যানিমেটেড স্টিকার দেওয়া নেওয়া করা সম্ভব হবে। হােয়াটসঅ্যাপে GIF পাঠালে এলবার প্লে হওয়ার পরে সেটি বন্ধ হয়েছে যায় কিন্তু অ্যানিমেটেড স্টিকারে তা হবে না। এনিমেটেড স্টিকার সব সময় নড়তে থাকবে। যা চ্যাট করার অভিজ্ঞতাকে আরও রঞ্জিত করে তুলবে।


মোবাইলের মাধ্যমে রক্ত সন্ধান করুন। 

Post a comment

0 Comments