About Me

How To Possible Online Money Making?

কিভাবে অনলাইন উপার্জন করা সম্ভব ?/How To Possible Online Money Making?

online money earning
Online Money Making
শুধু শুধু আকর্ষিত হয়ে কম্পিউটার শিখেছেন তাও আবার বেসিক কোর্স। এটা কোনো সমস্যা নয়। আপনার চাহিদা আপনাকে অনেকদূর পৌঁছে দিতে পারে। বর্তমান যুগে দাঁড়িয়ে একটু চোখ কান খোলা রাখলেই অনলাইন থেকে আনলিমিটেড ইনকাম করা সম্ভব। তবে ইনকামের চিন্তা করলে ইনকাম করতে পারবেন না। কারণ ইনকাম করার আগে আপনাকে অবশ্যই কাজ শিখতে হবে। নিচে অনেকগুলি অনলাইন ইনকামের পথ নিয়ে আলোচনা করা হলো।

ইউটিউব

আমরা সকলেই জানি ইউটউব একটি ভিডিও শেয়ারিং সাইট। এখানে প্রতিনিয়ত ভিডিও শেয়ার করে আনলিমিটেড ইনকাম করা সম্ভব। ইউটউবের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারলেই আনলিমিটেড ইনকামের সুযোগ পাবেন। নির্দিষ্ট লক্ষমাত্রা পূরণ হওয়ার পর গুগল এডসেন্স বিজ্ঞাপন দেখাবে যেখান থেকে আপনি ইনকাম পাবেন। তবে ইউটউব -এ সফল হতে হলে যে গুলি জানতে হবে---- ভিডিও তৈরি এবং এডিট করতে জানতে হবে ,ফটো এডিট করতে জানতে হবে ,অন্যান্য সোশ্যাল মিডিয়াতে মার্কেটিং করতে জানতে হবে এবং এস.ই.ও করতে জানতে হবে,সর্ব শেষ আপনাকে অবশ্যই স্মার্ট হতে হবে।

ব্লগ ওয়েবসাইট

আমরা যখন কোনো বিষয় নিয়ে গুগলে সার্চ করি তার রেজাল্ট হিসাবে গুগল আমাদেরকে বিভিন্ন ওয়েবসাইট দেখিয়ে থাকে। আর ওই সমস্ত ওয়েবসাইটে আমরা প্রবেশ করে ইনফরমেশন জোগাড় করি সহজে। আমরা প্রতিটি মানুষ নিজেদের একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে সেখানে কাজ করে পারি। এইখানেও গুগল এডসেন্সের বিজ্ঞাপন দেখানোর সুযোগ দিয়ে থাকে। আপনার ব্লগ সাইটটি যখন কোনো মানুষ তার প্রয়জনে ভিজিট করবে তখন আপনার ইনকাম হবে। অবশ্যই ওয়ার্ড রিসার্চ এবং এস.ই.ও সম্পর্কে সঠিক ধারণা থাকতে হবে এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে জানতে হবে।

ফেইসবুক

ফেইসবুক-এর মতো জনপ্রিয় সোশ্যাল মিডিয়াকে ইনকামের জন্য ব্যবহার করতে পারেন। খুব সহজে একটি ফেইসবুক পেজ তৈরি করে সেখানে কাজ করতে পারেন। এইখানে ফেস পেজ কে প্রমোট করতে হবে এবং নির্দিষ্ট লক্ষমাত্রা পূরণ হলে গুগল এডসেন্সের বিজ্ঞাপন দেয়ার সুযোগ পাবেন।মানুষেরা যদি আপনার ভিজিট করে তখন বিজ্ঞাপন দেখিয়ে ইনকামের সুযোগ পাবেন।

টুইটার

নিজের একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করে যেমন ইনকামের সুযোগ পাওয়া যায়। তেমন টুইটারের মাধ্যমে মাইক্রো ব্লগিং করে ইনকামের সুযোগ পাবেন। টুইটারের এর মাধ্যমে ইনকাম করতে হলে সোশ্যাল মিডিয়া মার্কেটিং এবং এস.ই.ও করতে জানলে খুব ভালো হয়। টুইটারের মাধ্যমে আনলিমিটেড ইনকাম করতে পারবেন।

এফিলিয়েট মার্কেটিং

বর্তমানে মানুষ অনলাইন থেকে প্রচুর পণ্য কিনে থাকে। যে সমস্ত কোম্পানি অনলাইনে পণ্য বিক্রি করার সুযোগ দিচ্ছে সেখানে নিজের নামে একটি একাউন্ট তৈরি করে প্রচুর ইনকাম করতে পারেন। তবে এফিলিয়েট মার্কেটিং করতে ইউটউব, ওয়েবসাইট ,ফেইসবুক এর সোশ্যাল মিডিয়া গুলিকে কাজে লাগাতে জানতে হবে অর্থাৎ সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে জানতে হবে।

নেটওয়ার্ক মার্কেটিং

বর্তমানে বিভিন্ন সাইট এবং মোবাইল এপ্লিকেশন বিজ্ঞাপন দেখিয়ে ,শেয়ার করে এবং লেভেল ইনকামের সুযোগ দিচ্ছে অর্থাৎ কোনো রকম পণ্য বিক্রি ছাড়াই নেটওয়ার্ক মার্কেটিংয়ের সুযোগ দিচ্ছে। কনরকম অনলাইন কাজের অভিজ্ঞতা না থাকলেও খুব সহজে অনলাইন ইনকামের সুযোগ পাবেন। তবে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে জানে খুব ভালো ইনকামের সুযোগ পাবেন।

ফ্রি ল্যানচিং

ফ্রি ল্যানচিং মানে স্বাধীন কাজ। ইচ্ছা হলে কাজ করবেন ইচ্ছে না হলে কাজ করবেন না। ওপরের যা আলোচনা হয়েছে সমস্ত কাজগুলিই স্বাধীন কাজ। তবে ফ্রি ল্যানচিং বলতে নির্দিষ্ট কিছু কাজ আছে, যেমন --- কোনো একটি কোম্পানির বা ব্যাক্তির ওয়েবসাইট তৈরী করে দিয়ে আনলিমিটেড ইনকাম করতে পারেন ,গ্রাফিক্স ডিজাইন করেও অনলাইন থেকে ইনকাম করা সম্ভব। নির্দিষ্ট কিছু সাইট আছে যেখানে কাস্টমার রা তাদের চাহিদা পূরণ করার জন্য বিজ্ঞাপন দেয়া থাকে।

অন্যান্য

এছাড়াও ইনস্টাগ্রাম ,হোয়াটস-এপ এর মতো সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে লোকাল বিসনেস করতে পারেন। সেক্ষেত্রে আপনাকে নিজেকেই সাজিয়ে নিতে হবে আপনি কিভাবে কাজ করবেন। ওপরের কাজ গুলি ছাড়াও সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন কোম্পানির বিজ্ঞাপন দিয়ে আনলিমিটেড ইনকাম করতে পারেন। যেমন আপনার ইউটউব কাহ্নেল যদি পপুলার হয় তাহলে বিভিন্ন কোম্পানি বিজ্ঞাপন দিয়ে অনলাইন ইনকাম করতে পারবেন।


ওপরে যে সমস্ত ইনকাম নিয়ে আলোচনা করা হলো সাি সমস্ত ইনকাম করতে হলে কোনোরকম টাকা লাগে যান অর্থাৎ বিনা ইনভেস্টমেন্টে আনলিমিটেড অনলনে ইনকাম করতে পারবেন।

Post a comment

0 Comments