About Me

How To Do Whats-app Marketing

How To Do Whats-app Marketing/কিভাবে হোয়াটসএপ মার্কেটিং করবেন




Whats-app marketing tutorial
Whats-app Marketing

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তার শীর্ষে হোয়াটসএপ অবস্থান করছে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। আমরা সকলেই জানি হোয়াটসএপ ছাড়া মোবাইল অচল। তাছাড়া হোয়াটসএপ জগতে চ্যাট করার অভিজ্ঞতা আমাদের সকলের আছে যা খুব সহজে যে কোনো মানুষ অর্জন করে থাকে। যে সমস্ত স্থানে মানুষের সমাগম থাকে সেই সমস্ত স্থানে মার্কেটিং করা সম্ভব। তাই যত প্রকার সোশ্যাল মিডিয়া আছে তার মধ্যে হোয়াটসএপ কে শীর্ষ স্থানে রাখতে পারেন। সমস্ত সোশ্যাল মিডিয়ার থেকে হোয়াটসাপের মাধ্যমে সমস্ত কালেকশন পেতে আমরা সবসময় পছন্দ করি। তাই হোয়াটস্যাপ মার্কেটিং (Whats-app Marketing)করে ইউটিউব, ব্লগিং ইত্যাদি প্লাটফর্মে যেমন সাফল্য পাওয়া সম্ভব তেমন হোয়াটসএপ মার্কেটিং (Whats-app Marketing)-এর মাধ্যমে এফিলিয়েট মার্কেটিং,ফেইসবুক মার্কেটিং,মাইক্রো ব্লগ মার্কেটিং,নেটওয়ার্ক মার্কেটিং,প্রোডাক্ট মার্কেটিং এবং যেকোনো লোকাল বিজনেস করে সফল হওয়া সম্ভব। এখন চিন্তার বিষয় হলো হোয়াটসএপ (Whats-app Marketing) করতে হলে প্রচুর পরিমানে হোয়াটস্যাপ নম্বর প্রয়জন ,সেগুলি কিভাবে কালেকশন করবেন ?

টার্গেটেড হোয়াটসএপ নম্বর কিভাবে কালেকশন করবেন ?

1/ প্রথমে মোবাইল থেকে প্লে-স্টোর ওপেন করুন। প্লে-স্টোরের সার্চ বক্সে হোয়াটসএপ গ্রুপ লিখে সার্চ করুন। সার্চ করার সঙ্গে সঙ্গে অনোকগুলি এপ্লিকেশন দেখতে পাবেন। এই অপ্প্লিকেশনগুলির মধ্যে থেকে যে কোনো একটি এপ্লিকেশন ইনস্টল করে নিন। এপ্লিকেশন ইনস্টল কমপ্লিট হয়ে গেলে ওপেন করুন। ওপেন করার পর অনেকগুলি হোয়াটসএপ গ্রুপ দেখতে পাবেন এবং সার্চ বাক্স দেখতে পাবেন। এরপর আপনি যে বিষয় নিয়ে হোয়াটসএপ মার্কেটিং (Whats-app Marketing) করবেন সার্চ বক্সে সাি অনুযায়ী গ্রুপ সার্চ করে যোগদান করে নেবেন। গ্রুপে যোগদান করার পর সেই গ্রুপে আপনার বিজ্ঞপন করতে পারেন অথবা প্রতি নম্বরে বিজ্ঞাপন করতে পারেন। এইভাবে আনলিমিটেড হোয়াটসএপ নম্বর কালেকশন করতে পারবেন। 
২/ আপনি নিশ্চই ফেইসবুক ব্যবহার করেন। যদি ফেইসবুক ব্যবহার করে না থাকে তাহলে এখনই একটি ফেইসবুক একাউন্ট তৈরি করে নিন। ফেইসবুক একাউন্ট ওপেন করার পর ওপরে সার্চ বাক্স দেখতে পাবেন। সার্চ বক্সের মধ্যে হোয়াটসএপ গ্রুপ লিখে সার্চ করুন। সার্চ করার পর প্রচুর হোয়াটসএপ গ্রুপ লিংক খুঁজে পাবেন। এরপর আপনার টার্গেটেড গ্রুপগুলিতে জয়েন করে হোয়াটসএপ (Whats-app Marketing) করুন। 
৩/ ফেইসবুক টুল কিট ব্যবহার করে ফেইসবুক গ্রুপ থেকে মোবাইল নম্বর কলেশন করুন।অবশ্যই টার্গেটেড গ্রুপ থেকে এরপর হোয়াটসমি বা অন্য টুল ব্যবহার করে চেক করে দেখুন কোন নম্বরে হোয়াটসএপ আছে।এরপর যে নম্বরে হোয়াটসএপ চালু আছে তাদেরকে বিজ্ঞাপন দিয়ে হোয়াটসএপ মার্কেটিং (Whats-app Marketing) করুন। 
৪/ এছাড়া বিভিন্ন সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে টার্গেটেড হোয়াটসএপ মার্কেটিং (Whats-app Marketing) করতে পারেন। 
৫/ আপনি যদি লোকাল বিজনেস করে থাকেন তাহলে অবশ্যই আপনার কাস্টমার-দের হোয়াটসএপ নম্বর কালেকশন করুন এবং খুব সহজেই নিত্য নতুন পণ্যের বিজ্ঞাপন দিন।
ওপরের সমস্ত বিষয় গুলি ভালোভাবে উটিলাইজ করলে খুব ভালো ফলাফল পাবেন তবে মোবাইল নম্বর সেভ না করে কিভাবে হোয়াটসএপ করবেন তা অব্যশই শিখে নেবেন যা হোয়াটসএপ মার্কেটিং (Whats-app Marketing) করতে আপনাকে অনেক অংশে সহযোগিতা করবে।

Post a Comment

0 Comments