About Me

Why Whats App Web Is Used?

Whats-app:হোয়াটসএপ ওয়েব কোনো ব্যবহার করবেন ?

Web Whats-app
Why web whats-app is used

জনপ্রিয় মেসেজিং app গুলির মধ্যে হোয়াটস্যাপ সর্বোচ্চ জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। whats-app ছাড়া আমাদের এক মূহর্ত চলে না। আর whats-app ছাড়া আমাদের মোবাইল এককথায় বেকার। আমরা সকালে ঘুম থেকে উঠেই বন্ধুদের গুড মর্নিং সন্ধ্যা বেলা গুড ইভিনিং এবং রাত্রে ঘুমাতে যাওয়ার আগে গুড নাইট জানাতে ভুলি না। এছাড়া বিভিন্ন অকেশনে অভিনন্দন তো আছেই। আমরা বিনোদন আদান প্রদানের সহজ উপায় হিসাবে whats-app কেই বেছে নেই। এইসমস্ত কাজ করার জন্য আমরা কখনোই টাইপ করে চ্যাট করতে ভালোবাসি না। এই গুলি করার জন্য রঙিন ওয়ালপেপার আদান প্রদান করি অথবা সুন্দর অডিও অথবা ভিডিও সেন্ড করতে ভালোবাসি। কারণ এইগুলি সেন্ড করলে বন্ধুরা বেশ খুশি হয় এবং আমি নিজেও বেশ খুশি হই। টাইপ করে চ্যাট করা বিশেষ সময়ে বিস্কিট ছাড়া চায়ের মতো মনে হয়।

আর এই বিনোদন করতে গিয়া আমরা বিপাকে পড়ি। কারণ আমাদের মোবাইলে ফটো ,অডিও এবং ভিডিও জমা হতে হতে  মোবাইলের মেমরি ফুল হয়ে যায় আর cannot space দেখায় ,তখন বাধ্য হয়ে আলাদা করে সময় নষ্ট করে মেমরি খালি করতে সব ডিলেট করা শুরু করি। এছাড়া whats-app এ চ্যাট করার জনপ্রিয়তা এতটা শিখরে পৌঁছে গেছে অচেনা নম্বরেও আমরা চ্যাট করতে শুরু করি নতুন নতুন বন্ধু খুঁজতে। এছাড়া বিভিন্ন প্রয়জন মেটাতে আমরা বেশির ভাগ সময় whats-app করতে পছন্দ করি। এই কারণে আমাদের অফিসের বসের কাছে কথাও শুনতে হয়। আবার কাজের সময় অতিরিক্ত whats-app মেসেজ আমাদের যথেষ্ট বিরক্ত করে। 

 এই সমস্ত সমস্যা সমাধানের জন্য এখন থেকে ব্যবহার করুন Whats-app ওয়েব। 

কিভাবে Whats-app Web ব্যবহার করবেন ?

১) প্রথমে যেকোনো ব্রাউজার ওপেন করুন মোবাইল ,ল্যাপটপ ,কম্পিউটার ইত্যাদি যেকোনো ডিভাইস থেকে। 
২) সার্চ বক্সে Web Whats-app লিখে সার্চ করুন। 
৩) এরপর ওয়েব ডট্ হোয়াটসএপ ডট্ কমের ওপর ক্লিক করুন। 
৪) এরপর তিন ডট্ -এর ওপর ক্লিক করে ডেস্কটপ মুড্ করে নিন যদি মোবাইল থেকে এই কাজ করে থাকেন। 
৫) এরপর আপনার মোবাইল থেকে whats-app ওপেন করুন। 
৬) এইবার whats-app এর ডানদিকের ওপরের কোন তিন ডট -এ ক্লিক করুন।
৭) এখন ওয়েবসাইটের মধ্যে যে কিউ-আর-টি কোড টি দেখতে পাচ্ছেন সেটি স্ক্যান করে নিন।
১০) এখন একটু অপেক্ষা করলেই ওয়েব হোয়াটসএপ ওপেন হয়ে যাবে।
১১) আপনি চাইলে তিন ডট অপশনের ওপরে ক্লিক করে ওয়েব হোয়াটসএপ টিকে হোম স্ক্রিনের মধ্যে সেভ করে নিতে পারেন।

Whats-app ওয়েব ব্যবহারের উপকারিতা।


ওয়েব হোয়াটসএপ ব্যবহার করলে হোয়াটসাপে আসা অডিও ,ভিডিও এবং ফটো মোবাইলের মেমোমোরিতে সরাসরি ডাউনলোড হয়ে যাই না। যেহেতু হোয়াটসাপে চ্যাট করা অনেক সহজ তাই নেট ও রাখলেই তা আমাদের অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। ওয়েব হোয়াটসএপ ব্যবহার করে এইগুলি নিজের ইচ্ছা মতো কন্ট্রোল করা সম্ভব হয়।

আবার অনেক সময় মোবাইলের RAM কম থাকার কারণে হোয়াটস্যাপ এপ্লিকেশন টি ব্যবহার করলে মোবাইল অনেক স্লো হয়ে যায়। কিন্তু ওয়েব হোয়াটস্যাপ  ব্যবহার করলে তা মোবাইলের RAM এর ওপরে বিশেষ প্রভাব পরে না।

যেহেতু মোবাইল এপ্লিকেশন কম্পিউটার বা ল্যাপটপ বা iPhone এ সাপোর্ট করে না তাই ওয়েব হোয়াটস্যাপ এর মাধ্যমে যে কোনো ডিভাইস -এ হোয়াটস্যাপ ব্যবহার করা যায়। 

Post a Comment

0 Comments