About Me

Facebook page manager app download

Facebook page manager app download / ফেইসবুক পেজ ম্যানেজার এপ ডাউনলোড 


Facebook page manager app download
Facebook page manager app download

আমরা সকলেই জানি ফেইসবুক পেজ দুধরণের হয় একটি হলো ফ্যান পেজ এবং অন্যটি হলো বিজনেস পেজ। ফেইসবুক পেজ তৈরী করার পর সেটি যদি ঠিক ঠাক ভাবে প্রমোট করা যায় তাহলে বিপুল পরিমান ইনকাম করা সম্ভব। আর ইনকাম পেতে হলে অবশ্যই গুগল এডসেন্সএর পারমিশন পেতে হবে। এই গুগল এডসেন্সএর বিজ্ঞাপন দেখিয়ে মূলত ফেইসবুক পেজ থেকে ইনকাম করতে হয়। গুগল এডসেন্স ছাড়াও অন্যান্য ভাবে ইনকাম করাও সম্ভব। ফেইসবুক পেজ চালিয়ে ইনকাম করার জন্য আমরা বেশিরভাগ সময় কম্পিউটার বা ল্যাপটপের সহযোগিতা নিয়ে থাকি।এই সমস্ত কাজ কম্পিউটার বা ল্যাপটপের মাধ্যমে করার জন্য নির্দিষ্ট স্থানে বসে করতে হয়। কিন্তু এই সমস্ত কাজ মোবাইলের মাধ্যমে করা গেলে আমরা কাজ করার আনন্দ বাসি উপভোগ করতে পারি এবং যে কোনো স্থানে বসে কাজ করার সুযোগ পেয়ে থাকি ,তাতে সময়ও কিছুটা হলেও বাঁচে। এই সমস্ত কারণে মোবাইল এপ্লিকেশন কোম্পানি গুলি কম্পিউটারে করা কাজগুলি যাতে মোবাইলের মাধ্যমে সহজে করা যায় তার দিকে যথেষ্ট নজর রেখে চলেছে। কম্পিউটরে ফেইসবুক চালানোর জন্য যেমন যেকোনো ব্রাউজারের সহযোগিতা নিয়ে চালাতে হয়, তেমন মোবাইলের মাধ্যমে চালাতে হলে মোবাইল ব্রাউজারের সহযোগিতা নিতে হয়,যেমন ক্রোম ব্রাউসার ,ফায়ার ফক্স ইত্যাদি। মোবাইলের মাধ্যমে  ফেইসবুক চালানোর জন্য ক্রোম ব্রাউজার ছাড়াও মোবাইল এপ্লিকেশন-এর সহযোগিতা নিয়ে খুব সহজে ফেইসবুক চালাতে সক্ষম হই। ঠিক তেমন  অপ্প্লিকেশনের এর মাধ্যমে ফেইসবুক পেজ চালানো সম্ভব। এই এপ্লিকেশন এর মাধ্যমে ফেইসবুক একাউন্ট অফ রেখে শুধুমাত্র ফেইসবুক পেজ চালানো সম্ভব। এই এপ্লিকেশন-এর নাম হলো ফেইসবুক পেজ ম্যানেজার ( Facebook page Manager ). এই এপ্লিকেশন-টি মোবাইলের প্লে-স্টোরে পর্যাপ্ত। এটি যদি ব্যবহার করতে চান তাহলে ইনস্টল করে নিন এবং নিচে এর বর্ণনাগুলি বিস্তারিত পড়ুন। প্লে-স্টোরে গেয়ে Facebook Page Manager লিখে সার্চ করলেই এই এপ্লিকেশন-টি পেয়ে যাবেন। 

Facebook Page Manager এপ্লিকেশন-টি যেভাবে ব্যবহার করবেন 

১/ প্রথমে মোবাইলের প্লে-স্টোর ওপেন করুন। 
২/ প্লে-স্টোরের সার্চ বক্সে টাইপ করুন Facebook Page Manager .
৩/ কামলা রঙের পতাকা চিহ্ন লাগানো এপ্লিকেশন-টি ইনস্টল করে নিন। 
৪/ এরপর ওপেন বাটন-এ ক্লিক করুন। 
৫/ ওপেন বাটন-এ ক্লিক করার পর মোবাইলে যে ফেইসবুক একাউন্ট ওপেন করা আছে সেই একাউন্ট থেকে ওপেন করতে বলবে। পেজটি যদি অন্য একাউন্ট-এ থাকে তাহলে ক্যানসেল করতে হবে এবং সেই ফেইসবুক একাউন্ট-এর id এবং পাসওয়ার্ড দিয়ে log-in করতে হবে। 

যে সমস্ত সুবিধা গুলি এইখানে পাবেন। 

থ্রী লাইন -কভার ফটো-এর ওপরের বাম দিকে থ্রী লাইন এর মধ্যে পাবেন একাধিক পেজ ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করার সুযোগ। 
পেজ সেটিং-কভার ফটো-এর ওপরের ডান দিকের কোনে সেটিং অপসন খুঁজে পাবেন। এরমধ্যে জেনারেল সেটিং ,পেজ অপসন এবং হেল্প ও ফিডব্যাক গুলি খুঁজে পাবেন। জেনারেল সেটিং এর মধ্যে পেজ রোল এবং ইনস্টাগ্রামের সঙ্গে এই পেজার কানেকশন করতে পারবেন। 
বাটন এডিট-এই অপশনটি কভার ফটো-এর নিচের দেন দিকে আছে। 
পোস্ট- এরপর পোস্ট অপসন থেকে ফটো ,ভিডিও গুলি আপনার পেজে আপলোড কেটে পারবেন।
ইভেন্ট- ইভেন্ট অপশনের মাধ্যমে যেকোনো ইভেন্ট তৈরি করতে পারবেন। 
প্রমোট-এই অপশনের মাধ্যমে ফেইসবুক পেজ প্রোমোটে করা যায়। ফেইসবুক পেজ প্রমোট করতে হলে অবশই টাকার প্রয়জন অর্থাৎ এটি পেইড অপসন। সেক্ষেত্রে যা কিছু নিয়ম আছে সেগুলি ফলো করে কাজ করতে হবে। 
এনালাইজ-ফেইসবুক পেজ-এর লাইক কত হলো,বা রেয়েছ কতটা হলো সেগুলি ভালোভাবে দেখার জন্য পেজ এনালাইজ করার দরকার হয়। এই অপশনটি সবার নিচে আছে ,বাম দিক থেকে দুনম্বর বাটন টি। 
নোটিফিকেশন -এই অপশনটি নিচের ডান দিক থেকে দুই নম্বর বাটন টি। 
টুলস-নিচের ডান দিকের কনের প্রথম বাটনটি হলো টুলস বাটন। এই অপশনের মধ্যে পাবেন শেয়ারিং টুলস ,বিজনেস টুলস এবং এডস ম্যানেজার। 

ওপরের আলোচনা থেকে বোঝা গেল এই এপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে মোবাইলের মাধ্যমে ফেইসবুক পেজের ব্যবহার অনেক সহজ। .তাই এই এপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে অনেক বেশি ইনজয় করতে পারি। 

ফেইসবুক পেজ-এর গুরুত্বপূর্ণ সেটিং( Click here )

Post a comment

0 Comments