About Me

Facebook Page Delete Permanently/কিভাবে ফেইসবুক পেজ পার্মানেন্টলি ডিলিট করতে হয়।

"Facebook Page Delete" Permanently/কিভাবে ফেইসবুক পেজ পার্মানেন্টলি ডিলিট করতে হয়।

facebook page delete
Facebook page delete

আমরা না বুঝে অনেক সময় একাধিক ফেইসবুক পেজ তৈরী করে থাকি। আর সেই অপ্রয়জনীয় ফেইসবুক পেজ গুলি ডিলেট করতে গিয়ে কুলকিনারা খুঁজে পাই না। এই টিউটোরিয়ালে আপনাদের শেখাবো কিভাবে ফেইসবুক পেজ পার্মানেন্টলি ডিলিট করতে হয়। আপনি যদি ফেইসবুক পেজ ডিলিট করা নিয়ে সমস্যায় থাকেন তাহলে এই টিউটোরিয়াল-টি আপনার জন্য বেস্ট হবে। এই টিউটোরিয়াল -এর মাধ্যমে আমি আপনাদের খুব সহজে ফেইসবুক পেজ ডিলিট করার পদ্ধতি শিখিয়ে দেব। আপনি যদি ফেইসবুক পেজ ডিলিট করা শিখতে চান সম্পূর্ণ টিউটোরিয়াল-গুলি মনোযোগ সহকারে পড়ুন ,আশা করি খুব সহজে শিখে নিতে পারবেন। নিচে ধাপে ধাপে ফেইসবুক পেজ ডিলিট করার পদ্ধতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

"Facebook Page Delete" করার সমস্ত পদ্ধতি। 

১/ প্রথমে ফেইসবুক ওপেন করুন আর একাউন্ট আই.ডি এবং পাসওয়ার্ড দিয়ে লগ-ইন করে নিন ,যে ফেইসবুক একাউন্ট-এর পেজ ডিলিট করতে চান।

২/ এরপর যে ফেইসবুক পেজ-টি ডিলিট করতে চান সেই ফেইসবুক পেজ-টি ওপেন করে নিন।

৩/ ফেইসবুক পেজ ওপেন করার জন্য দেন দিকের ওপরের কোন যে থ্রী লাইন আছে সেই থ্রী লাইন অপসন-এর ওপর ক্লিক করুন। এরপর একটু স্ক্রল করে নিচের দিকে লক্ষ করুন পেজ অপসন খুঁজে পাবেন। এই পেজ অপসন-এ ক্লিক করলেই আপনার ক্রিয়েট করা সমস্ত পেজগুলি ওপেন হয়ে যাবে। এখন যে পেজটি ডিলিট করতে চান সেই পেজের ওপর ক্লিক করে ওপেন করে নিন।

৪/ পেজ ওপেন হওয়ার পর ডানদিকের ওপরের কোন খেয়াল করে দেখুন থ্রী পয়েন্ট অপসন আছে ,এই থ্রী পয়েন্ট অপশনের ওপর ক্লিক করুন।

৫/ থ্রী ডট -এর ওপর ক্লিক করার পর ক্রোম অনুসারে অনেকগুলি অপসন চলে আসবে যার মধ্যে একটি অপসন থাকবে এডিট পেজ ,এখন এই এডিট পেজ অপশনের ওপর ক্লিক করে নিন।

৬/ এডিট পেজ অপশনের ওপর ক্লিক করার পর আবার অনেকগুলি অপসন দেখতে পাবেন। এর মধ্যে একটি অপসন দেখতে পাবেন সেটিং,এখন এই সেটিং অপশনে ক্লিক করুন।

৭/ সেটিং অপশনে ক্লিক করার পর আবার অনেকগুলি অপসন দেখতে পাবেন। এর মধ্যে প্রথম দিকে জেনারেল অপসন দেখতে পাবেন ,এখন জেনারেল অপশনের ওপরে ক্লিক করে নিন।

৮/ জেনারেল সেটিং অপশনে ক্লিক করার পর আবার অনেকগুলি অপসন দেখতে পাবেন। এই অপসন গুলির মধ্যে রিমুভ পেজ অপসন দেখতে পাবেন। এখন এইখানে কিছু নির্দেশ দেখতে পাবেন সেগুলি ভালো ভাবে পড়ুন।

৯/ ফেইসবুক-এর তরফ থেকে যে নির্দেশ থাকবে তা ঠিক এই রকম -------
                                                    আপনার পেজটি ডিলিট করলে বরাবরের মতো ডিলিট হয়ে যাবে এবং আর কেউ এই পেজটি দেখতে পাবে না। আপনার পেজটি আগামী ১৪ দিনের মধ্যে বরাবরের মতো ফেইসবুক থেকে ডিলিট হয়ে যাবে।

১০/ এখন যদি এই পেজটি যদি ডিলিট করতে চান তাহলে নিচে দেখুন ডিলিট অপসন পাবেন ,এই ডিলিট অপশনে ক্লক করে দিন।

১১/ ডিলিট অপশনে ক্লিক করার পর ফাইনালি আরো একবার ডিলিট করতে বলবে অর্থাৎ আরো একবার ডিলিট অপসন আসবে। এখন এই ডিলিট অপশনে ক্লিক করুন এবং আপনার ফেইসবুক পেজ পার্মানেন্টলি ডিলিট হয়ে যাবে।

১২/ ফাইনালি ডিলিট অপশনে ক্লিক করার পর ফেসবুকের তরফ থেকে একটি ব্লিঙ্ক মেসেজ দেখতে পাবে --আগামী ১৪ দিনের মধ্যে আপনার ফেইসবুক পেজটি ডিলিট করার জন্য ফেইসবুক প্রসেসিং শুরু করলো।

"Facebook Page Delete" বিশেষ সতর্কীকরণ। 

ফেইসবুক পেজ ডিলিট করার আগে মনে রাখবেন একবার ডিলিট করলে সেই পেজটি খুঁজে পাবেন না। তাই যেকোনো ফেইসবুক পেজ ডিলিট করার আগে সঠিক ভাবে নির্বাচন করুন। এই টিউটোরিয়ালে ফেইসবুক পেজ ডিলিট করার যে পদ্ধতি সেখান হলো ,ফেইসবুক এপ্লিকেশন এবং যেকোনো ব্রাউজারের মাধ্যমে এই পদ্ধতি অবলম্বন করে খুব সহজে ফেইসবুক ডিলিট করে নিতে পারবেন।

Post a comment

0 Comments